• শনিবার ২৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১৫ ১৪৩১

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪৫

ঝালকাঠি আজকাল

সেনাবাহিনীর নামে ট্রেনের টিকিট নেয়ার চেষ্টা, যুবক আটক

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৬ জুন ২০২৪  

পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে সেনাবাহিনীর পিয়ন পরিচয়ে টিকিট নেয়ার সময় একরামুল হক সম্রাট (৩৫) নামে এক যুবককে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা কর্মীরা। এসময় চট্টগ্রাম সেনানিবাসের সাতটি নথি জব্দ করা হয়েছে। মঙ্গলবার (২৫ জুন) দুপুরে ৩ জুলাইয়ের অগ্রিম সাতটি টিকিট বুকিং করতে গিয়ে আটক হন তিনি।

স্টেশন সংশ্লিষ্টরা জানান, যুবক একরামুল হক সম্রাট টিকিট নেয়ার জন্য সঙ্গে আনেন চট্টগ্রাম সেনানিবাসের সাতটি নথি। নথিতে স্বাক্ষর থাকলেও তারিখ ও আসন উল্লেখ না থাকায় বুকিং সংশ্লিষ্টদের সন্দেহ হয়। একই সময় সাদা পোষাকে দায়িত্বে থাকা রেলওয়ে নিরাপত্তা বাহিনী ও সংশ্লিষ্টরা তাকে জিজ্ঞেস করে অসঙ্গতি পর্যবেক্ষণ করে আটক করে।

জানা গেছে, পেশায় তিনি বাসের সুপারভাইজার হলেও প্রথমে নিজেকে সেনাবাহিনীর পিয়ন পরিচয় দেয়। পরে জিজ্ঞাসাবাদে জানায় ঢাকায় সেনা সদস্য পরিচয়ে রফিকুল নামে এক ব্যক্তি তাকে অগ্রিম টিকিট সংগ্রহের জন্য নথিগুলো দেন।

আটক একরামুল হক সম্রাট সময় সংবাদকে বলেন, ঈদের পরে ঢাকায় সেনাসদস্য পরিচয়ে রফিকুল নামে এক ব্যক্তি আমাকে অগ্রিম টিকিটগুলো সংগ্রহ করতে বলে। আগামী ৩ জুলাইয়ের জন্য টিকিট নিতে আসলে তারা আমাকে আটক করে। পরে জানতে পারলাম কাগজগুলো ভুয়া। বিষয়টি না বুঝে নথিগুলো গ্রহণ করেছি।

পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন মাস্টার মাসুদ পারভেজ সময় সংবাদকে বলেন, যখন আমাদের বুকিং সংশ্লিষ্টদের কাছে বিষয়টি সন্দেহ হয়, তখন আমরা আরএনবি সদস্যদের হাতে তাকে তুলে দেই।

এ বিষয়ে রেলওয়ে নিরাপত্তা বাহিনী আরএনবির উপ পরিদর্শক মাহিদুল ইসলাম মাহিদ বলেন, তাকে আটকের সময় সে নিজেকে সেনাবাহিনীর পিয়ন পরিচয় দেয়। পরে কাগজে অনেক ত্রুটি থাকায় আমাদের সন্দেহ হলে তাকে জিজ্ঞাসা বাদ করি। এর মাঝে সে জানায় তাকে টিকিটগুলো সংগ্রহ করতে বলা হয়েছে। এ ঘটনায় রেলওয়ে আইনে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ চলছে, একই সাথে নথিগুলো পর্যবেক্ষণ করা হচ্ছে।

আটক একরামুল হক সম্রাট পঞ্চগড় সদরের হাফিজাবাদ ইউনিয়নের যুগিভিটা এলাকার আবু আলম হেলালের ছেলে। এর আগে টিকিট কালোবাজারি করতে গিয়ে গত ২০২২ সালে ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে র‍্যাবের হাতে আটক হয় সে।

ঝালকাঠি আজকাল