• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৮ জুলাই ২০২৪  

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা-৬ আসনের সংসদ সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

রোববার (৭ জুলাই) পুরান ঢাকার দয়াগঞ্জে ইস্কন মন্দির প্রাঙ্গণে আয়োজিত রথযাত্রা অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশে ঢাকা-৬ আসনের সংসদ সদস্য বলেন, আমাদের আত্মপরিচয়কে আমরা কখনোই ছোট করে দেখতে চাই না। সনাতন ধর্মাবলম্বী যারা আছেন, তারা কখনো নিজেদের সংখ্যালঘু হিসেবে পরিচয় দেবেন না। সেটা মনের মধ্যেও রাখবেন না। গর্বের সঙ্গে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ হিসেবে শেখ হাসিনার নেতৃত্বে। আমরা মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান; আমরা সবাই এ দেশের নাগরিক। আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ করব ধর্ম, বর্ণ, নির্বিশেষে।

সাঈদ খোকন বলেন, গ্রামে-গঞ্জে, বিভিন্ন শহরে ধর্মীয় উন্মাদনা যে নেই তা নয়। তারপরও আমি নিঃশঙ্ক চিত্তে বলতে পারি কোনো ঘটনায় প্রধানমন্ত্রী কাউকে ছাড় দেন না। আইন অনুযায়ী তার বিচার নিশ্চিত করেন। এ দেশ আমাদের সবার। আমরা সবাই যদি ঐক্যবদ্ধ থাকি, আমরা সবাই যদি এক ধারায় থাকি তাহলে সাম্প্রদায়িক শক্তিকে আমরা মোকাবিলা করতে পারব। এ মাটি আমাদের রক্ত দিয়ে অর্জন করেছি। রক্ত দিয়ে দেশের শান্তি-শৃঙ্খলা উন্নতি আমরা নিশ্চিত করব।

তিনি বলেন, প্রিয় নেত্রী ইতোমধ্যে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করেছেন, যার সুফল আমরা সবাই পাচ্ছি। আমরা একটি স্মার্ট বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে ধর্ম, বর্ণ, গোত্র নির্বিশেষে আমরা ২০৪১ সনের মধ্যে একটা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে চাই। যেখানে সাম্প্রদায়িকতার বিষবাষ্প থাকবে না। যেখানে বাংলার হিন্দু বাংলার মুসলমান বাংলার খ্রিষ্টান বাংলার বৌদ্ধ আমরা সবাই সুখে-শান্তিতে বসবাস করতে পারব। বিশ্বের বুকে একটি উন্নত বাংলাদেশ আমরা গড়ে তুলব। আজকের এ শুভক্ষণে এটাই হোক আমাদের প্রত্যাশা, আজকের শুভক্ষণে এটাই হোক আমাদের লক্ষ্য।

ঝালকাঠি আজকাল